সরকারি চাকরি পাওয়ার সহজ উপায়। - News2news India

News2news India

India's leading news portal.

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, August 14, 2018

সরকারি চাকরি পাওয়ার সহজ উপায়।

সরকারি চাকরি খুঁজছেন? কিন্তু বারবার ব্যর্থ হচ্ছেন ।আপনাদের জন্য কিছু পরামর্শ দেওয়া হল।আশা করছি আর্টিকেল টা আপনার ভালো লাগবে ।

1) সরকারি চাকরির জন্য চাই ভালো প্রস্তুতি।তাই সঠিক প্রস্তুতি নেওয়ার জন্য প্রথমেই নির্দিষ্ট টাইম-টেবল করে নিন।কোন সময় কোন বিষয় টা পড়বেন ,কতক্ষন পড়বেন সবকিছু ঠিক করে ফেলুন।আপনাকে এর জন্য প্রচুর সময় দিতে হবে।অর্থাৎ আপনার প্রথম কাজ হল পড়াশোনার জন্য যথেষ্ট সময় দেওয়া।

2) সব চাকরির পরিক্ষার প্রস্তুতি এক নয়।প্রত্যেক ডিপার্টমেন্টের নিজস্ব প্যাটার্ন রয়েছে।তাই সেই প্যাটার্ন অনুযায়ী প্রস্তুতি নিন।যেমন ,স্কুলের টিচার পদের জন্য প্রস্তুতি আর রেলের চাকরির প্রস্তুতি এক নয়।তাই ঠিক করে নিন আপনি কোন চাকরি করবেন।তারপর সেই চাকরির জন্য কি সিলেবাস বিজ্ঞপ্তি তে বলা হয়েছে দেখুন।

3) সরকারি চাকরির পাওয়ার একটাই মূল মন্ত্র সেটা হল খুব ভালো এবং উপযুক্ত প্রস্তুতি নেওয়া। তাই সঠিক ভাবে প্রস্তুতি নিতে আপনি কোন কোচিং সংস্থার সাহায্য নিতে পারেন।তারা আপনাকে সঠিক পদ্ধতি তে প্রস্তুতি নিতে সাহায্য করবে।

3) অনেকবার চাকরির পরীক্ষা দিয়েছেন ,কিন্তু সফল হতে পারেননি।একদম ঘাবড়ে যাবেন না।মনে সাহস আনুন।আগের ব্যর্থতা থেকে আপনার ত্রুটি খোঁজার চেষ্টা করুন।এক্ষেত্রে এপিজে আব্দুল কালামের উক্তি টি মনে রাখবেন : "adversity always presents opportunity for introspection".

4) আমাদের চারিপাশে ঘটতে থাকা সমস্ত খবর ,রাজনৈতিক,আন্তর্জাতিক ও সমস্ত কিছু কারেন্ট এফেয়ার্স সমন্ধে অবগত থাকুন।এটা চাকরির পরীক্ষায় ও ইন্টারভিউ এ সাহায্য করবে।

5) খুব সুন্দর ভাবে আপনার রিজিউম তৈরি করুন, এটা চাকরি পেতে সাহায্য করবে।
                          সরকারি চাকরি সবাই চাই।এটা একটা অতি কাঙ্খিত ক্ষেত্র।সরকারি চাকরির বেতন,ছুটি,কর্মজীবনের পর পেনশন সবকিছু মিলিয়ে সরকারি চাকরির কোন তুলনা নেই।তাই সবাই সরকারি চাকরির আশা করেন।তাই প্রতিযোগিতাও অনেক।তাই চাই সঠিক প্রস্তুতি ও পরিশ্রম।


No comments:

Post Bottom Ad

Responsive Ads Here