শ্রাবন মাসে বাবা শিবের মাথায় জল ঢালার মাহাত্ব । - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad

Sunday, August 5, 2018

শ্রাবন মাসে বাবা শিবের মাথায় জল ঢালার মাহাত্ব ।

শ্রাবন মাসে মহেশ্বর এর মাথায় জল ঢাললে কি পুন্য অর্জন হয় জানেন কি ?

শ্রাবন মাস মানেই ভোলে বাবার প্রিয় মাস।তাই বাবা ভোলানাথ কে প্রসন্ন করার জন্য তার জন্ম মাস শ্রাবন মাসে হিন্দুরা বাবা মহেশ্বর এর মাথায় জল ঢেলে পুন্য অর্জন করে।

মহেশ্বর।

শ্রাবন মাসে বহু পূর্ণারথী তারকেশ্বর এর বাবার কাছে যান ।বহু পথ পায়ে হেঁটে অতিক্রম করে জল নিয়ে বাবা মহেশ্বর এর মাথায় ঢালেন।আপনি কি জানেন কেন এই বিশেষ মাস টি এত গুরুত্বপূর্ন। চলুন সেই বিষয়েই জানা যাক ।
  • সারাজীবন সুখী হওয়ার মনস্কামনা পূরণ:-  সমস্যা ,দুঃখ ,কষ্ট তো প্রায় সকল মানুষের ই রয়েছে।কিন্তু এ থেকে মুক্তি পাওয়ার উপায় কি ? এই শ্রাবন মাস ই হল সেই আসল সময়।আপনি এই মাসে বাবা শিবের মাথায় জল ঢাললে আপনার জীবনে দুঃখের অবসান হবে,সংসারে সমৃদ্ধি আসবে।ঠিক এই বিশ্বাস নিয়েই সবাই এই পুন্য সময়ে বাবা শিবের উদ্যেশে যান।
  • গ্রহ দোষে জর্জরিত জীবন থেকে মুক্তি :- আপনি কি গ্রহ দোষে জর্জরিত।জ্যোতিষী দের পরামর্শ নিয়েছেন তাও সমস্যার সমাধান হয়নি।প্রচুর অর্থ ব্যয় করেছেন।তাহলে আপনি একবার অবশ্যই এই পুন্য মাসে তারকেশ্বর দর্শন করে আসুন।
  • দুরারোগ্য অসুখ:- বাবা মহেশ্বর হলেন এই জগতের রক্ষাকর্তা।এই শ্রাবন মাসে তার কাছে করা কোন মনস্কামনা নাকি বিফলে যায়না।তাই এই বিশ্বাস নিয়েই দূর দূরান্ত থেকে মানুষ আসে তারকেশ্বর।পরিবারের কারও দুরারোগ্য ব্যাধি হলে অবশ্যই একবার বাবা শিবের দর্শন করে আসতে পারেন।
  • অকালমৃত্যু দূর করতে:- শ্রাবন মাস তার ওপর সোম বার তাহলে তো কোন কথায় নেই।এই পবিত্র দিনে বাবা মহেশ্বর এর উপাসনা করলে অকালমৃত্যু, দুর্ঘটনা ইত্যাদি থেকে রক্ষা পাওয়া যায়।
    শিবলিঙ্গ।
  • জীবন সঙ্গী লাভ:- জগৎ রক্ষক শিব আদর্শ পুরুষ হিসেবে ধরা হয়।তার উপাসনা করলে মেয়েরা আদর্শ জীবন সঙ্গী লাভ করে।যেকারনে শিবরাত্রি বিশেষ ভাবে পালিত হয়।
জীবনের প্রতিটি পদক্ষেপে রয়েছে বাধা, বিপত্তি, এই সব কিছু থেকেই মুক্তি পেতে অনেকেই এই বিশেষ দিনে তারকেশ্বর দর্শনে যায়।
         
           শ্রাবন মাসের সোম বার এর একটি বিশেষ গুরুত্ব হল এটি নাকি মহেশ্বর এর প্রিয় বার।তাই এই সোম বারে তারকেশ্বর এ আয়োজিত হয় বিশেষ পুজো।এই দিন টি তে প্রচুর ভক্তের সমাগম লক্ষ্য করা যায়।

বিশ্বাসে মিলায়ে বস্তু তর্কে বহুদূর -  তাই মনে বিশ্বাস থাকলে অবশ্যই এই বিশেষ দিনে তারকেশ্বর এর বাবা ভোলানাথ এর মাথায় জল ঢালুন।বিশ্বাস রাখি তিনি কাওকে নিরাশ করেন না।তিনি সবার আকাঙ্খা পূরণ করেন।

No comments:

Post bottom ad