ঘরোয়া পদ্ধতিতে টিকটিকি তাড়ানোর উপায় - Home remedies to get rid of lizard. - News2news India

News2news India

India's leading news portal.

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, August 12, 2018

ঘরোয়া পদ্ধতিতে টিকটিকি তাড়ানোর উপায় - Home remedies to get rid of lizard.

সহজ ঘরোয়া পদ্ধতিতে কিভাবে টিকটিকি কে ঘর ছাড়াকরবেন দেখে নিন।
টিকটিকি তাড়ানোর সহজ উপায়।
এমন কোন ঘর খুঁজে পাওয়া যাবে না যেখানে টিকটিকি নেই।টিকটিকি প্রায় সব ঘরেই বিরাজমান।এই টিকি আকারে খুব ছোট হলেও এর উপদ্রবে নাজেহাল প্রত্যেক মানুষ।বিশেষ করে ঘরের মহিলারা।তাদের যত্রতত্র মল ত্যাগ ঘর কে নোংরা করে।তাছাড়া অসাবধানেই যদি তাদের মল খাবারে পরে যায় ,আর সেই খাবার খেলে শারীরিক ক্ষতির অনেক টাই আশঙ্কা থাকে।এই টিকটিকি আকারে খুব ছোট হলেও এটি খুবই বিষাক্ত।আজ আলোচনা করবো কিছু সহজ ঘরোয়া উপায় নিয়ে যেগুলো অবলম্বন করলে আপনি খুব সহজেই এই টিকটিকি কে আপনার ঘর ছাড়া করতে পারবেন।অনেক তো বাজারের দামি দামি স্প্রে ব্যবহার করছেন, কিন্তু কাজের কাজ হয়নি।এবার এই টিপস গুলি প্রয়োগ করে দেখুন ফলাফল আপনি নিজেই টের পাবেন।

  1. রসুন :-  ঘর থেকে টিকটিকি তাড়ানোর একটি মোক্ষম অস্ত্র হলো রসুন।এরা রসুনের গন্ধ সহ্য করতে পারেনা।তাই তাদের গোপন আস্তানা গুলো চিহ্নিত করে সেখানে রসুনের কোয়া রেখেদিন ।দেখবেন টিকটিকি পালিয়েছে।
  2. বরফ জল:- আমরা সবাই জানি টিকটিকি শীতল রক্তের প্রাণী ।তাই টিকটিকি দূর করতে আমাদের একটা ভালো ঔষধ হলো ঠান্ডা জল বা বরফ জল।টিকটিকির গায়ে বরফজল ছিটিয়ে দিলে ওরা আর নড়তে চরতে পারে না।তখন ওদের বাক্সে ভরে ফেলে দিন বাইরে।
  3. ন্যাপথলিন:- এটি শুধু টিকটিকি নয় বরং সমস্ত কীটপতঙ্গ দূর করার একটি মোক্ষম দাওয়ায়।এটি ঘরের আনাচে কোনাচে রেখেদিন।
  4. ময়ূরের পালক:- ময়ূরের পালক যেমন একদিকে ঘরের শোভা বর্ধন করে।ঠিক তেমনি আবার এটি টিকটিকি তারাতেও খুব ভালো কাজ করে।ঘরে দেওয়ালে বা ফুলদানিতে ময়ূরের পালক রেখে দিন সুফল পাবেন।
  5. পেঁয়াজ:- টিকটিকি পেঁয়াজের ঝাঝালো গন্ধ সহ্য করতে পারেনা।তাই ঘরের জানালায় বা ভেন্টিলেটরে পেঁয়াজের টুকরো রেখে দিন অথবা পেঁয়াজের রস বের করে টিকটিকির উপর স্প্রে করুন।দেখুন পালাবে টিকটিকি।
  6. ডিমের খোসা টিকটিকি কে মানসিক ভাবে দুর্বল করে দেয়।তাই টিকটিকির উপদ্রব যেখানে বেশি সেখানে ডিমের খোসা রেখে দিন এবং 3 থেকে 4 সপ্তাহ অন্তর অন্তর এটা পরিবর্তন করুন।
  7. টিকটিকি তাড়াতে কফি পাউডার ও খুব ভাল কাজ দেয়।

1 comment:

ঝুমা মজুমদার said...

খুবই ভালো পোস্ট।খুব উপকৃত হলাম।ধন্যবাদ।এরকম আরো অনেক পোস্ট চাই।

Post Bottom Ad

Responsive Ads Here