জানুন আখের রস খাওয়ার উপকারিতা , আখের রসের গুনাগুন - News2news India. - News2news India

News2news India

India's leading news portal.

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, August 21, 2018

জানুন আখের রস খাওয়ার উপকারিতা , আখের রসের গুনাগুন - News2news India.

আখের রস পানের উপকারিতা।

আখের রস খেতে ভালোবাসেন ? কেনই বা ভালোবাসবেন না ।এর সুমিষ্ট স্বাদ আট থেকে আশি সকলেরই প্রীয়।গ্রীষ্মের দাবদাহে সস্তি পেতে আমরা সকলেই এই পানীয় কে বেছে নিই।তবে কি জানেন আখের রস শুধু টেস্টিই নয় এটি আমাদের শরীরের জন্য কতটা উপকারী।আখের রস আমাদের শরীরের অনেক রোগ কমাতে সাহায্য করে।তাই এবার থেকে আর কোল্ড ড্রিংকস নয় গরমে ক্লান্ত হয়ে গেলে ,তেষ্টা পেলেই এই প্রাকৃতিক ঠান্ডা পানীয় কেই বেছে নিন।এতে আপনার তেষ্টাও মিটবে আবার শরীরের জন্য উপকারীও হবে।
                             চলুন তাহলে এক নজরে দেখে নিই এই আখের উপকারীতা কি কি রয়েছে ।

  1. প্রথমেই বলা যায় আখের রস পান আমাদের তেষ্টা নিবারনের এক স্বাস্থ্যকর উপায়।
  2. লিভারের সমস্যা রোধ করে:- লিভারের সমস্যায় ভুগছেন ? তাহলে আখের রস আপনার জন্য খুবই প্রয়োজন।আখে রয়েছে প্রচুর পরিমানে Anti-oxidant ,যা লিভারের অনেক সমস্যা দূর করতে সহায়ক।এটি দেহে বিলিরুবিন এর পরিমান নিয়ন্ত্রণ করে।জন্ডিসের রোগীদের জন্য আখের রস খুবই উপকারী ও ফল দায়ক।
  3. ক্ষত মেরামত করে:- আখের রস নিয়মিত পান করলে এটি দেহের ক্ষত নিরাময় করে।
  4. ওজন কমাতে সহায়ক:- আপনার কি অতিরিক্ত ওজন বেড়ে গেছে ? কিছুতেই কম করতে পারছেন না ? তাহলে আপনি অবশ্যই আখের রস পান করুন।আখের রসে রয়েছে প্রচুর পরিমানে ফাইবার।এটি শরীরে কোলেস্টেরল এর মাত্রা কম করে।তাই নিয়মিত আখের রস পান ওজন কমাতে সাহায্য করবে আপনাকে।
  5. হজম শক্তি বৃদ্ধি করে:- হজমের সমস্যায় ভুগছেন ? যা খাচ্ছেন তাতেই অম্বল হয়ে যাচ্ছে? তাহলে আপনি অবশ্যই আখের রস খান।এতে রয়েছে পটাসিয়াম ও ফাইবার।এটি কোষ্ঠকাঠিন্য এর সমস্যা কে দূর করে।পেটের সমস্যা কম করে ও হজম শক্তি বৃদ্ধি করে।
  6. হৃদরোগের সম্ভবনা হ্রাস করে:- আখের রস নিয়মিত পান করলে এটি হার্ট ভালো রাখতে সাহায্য করে, হার্ট এট্যাক এর সম্ভবনাও কম করে।
  7. হাড় ও দাঁত মজবুত করে:- আখের মধ্যে রয়েছে ক্যালসিয়াম ।যা হাড় ও দাঁত কে মজবুত করতে সহায়ক।শিশুদের জন্য আখের রস খুবই উপকারী,এটি শিশুদের হাড় এর গঠন মজবুত করে।
  8. ব্রণ সমস্যা কম করে:- ব্রণ র সমস্যায় নাজেহাল।অনেক ক্রিম, ঔষধ ব্যবহার করেছেন।কাজের কাজ হয়নি।তাহলে আপনি এই প্যাক টি একবার ব্যবহার করুন ভালো ফল পাবেন-  
  • আখের রস ও মূলতানি মাটির পেস্ট তৈরি করুন।তারপর এটি মুখে লাগিয়ে রাখুন আধা ঘন্টা মতো লাগিয়ে জল দিয়ে ধুঁয়ে ফেলুন।দেখুন ব্রন কমে যাবে।এটি দুই থেকে তিন সপ্তাহ ব্যবহার করুন সুফল পাবেন।


9. গর্ভপাতের সমস্যা রোধ করে:- গর্ভবতী মহিলাদের জন্য আখের রস খুবই উপকারী।এটি গর্ভপাত এর সমস্যা দূর করতে সাহায্য করে।
                                  আখের রস খুবই উপকারী একটি স্বাস্থ্যকর পানীয়।তবে এটি স্বাদে মিষ্টি ও এতে চিনি থাকায় ডায়াবেটিস রোগীদের অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে পান করা উচিত।

No comments:

Post Bottom Ad

Responsive Ads Here