আগামী 48 ঘন্টা বন্ধ থাকতে পারে ইন্টারনেট পরিষেবা বিশ্বজুড়ে - News2news India. - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad

Friday, October 12, 2018

আগামী 48 ঘন্টা বন্ধ থাকতে পারে ইন্টারনেট পরিষেবা বিশ্বজুড়ে - News2news India.

আগামী 48 ঘন্টা বন্ধ থাকবে ইন্টারনেট।
সামনেই পুজো,অনেকেই ভেবে রেখেছিলেন নতুন নতুন ছবি,সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করবেন ।কিন্তু সেটি আর হচ্ছে না।পুজোর দুদিন হয়তো আপনি ব্যবহারই করতে পারবেন না ইন্টারনেট।অবাক হলেন তো ? হ্যাঁ এমনই তথ্য জানা গেছে রাশিয়া টুডে এর তরফ থেকে।
                     সম্প্রতি রাশিয়া টুডের প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে বিশ্বজুড়ে হতে পারে ইন্টারনেট বিপর্যয়।আগামী 48 ঘন্টার জন্য বন্ধ হয়ে যেতে পারে ইন্টারনেট পরিষেবা।তাই ইন্টারনেটের সঙ্গে জড়িত সমস্ত কাজের ক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে পারে।ওই সময় ওয়েব পেজ খোলার ক্ষেত্রে সমস্যা দেখা দেবে।অনলাইন লেনদেন এও পড়বে বাধা।তাই ঘরে প্রয়োজনীয় টাকা অবশ্যই মজুত রাখবেন।এই ব্যাপারে নেটওয়ার্ক অপারেটর বা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার দের বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।কারণ এই পরিস্থিতিতে তারা সঠিক কোন প্রস্তুতি না নিলে সমস্যায় পড়তে পারে গ্রাহকরা।
কিন্তু প্রশ্ন উঠছে কেন বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা ?
এই বিষয়ে সেই প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে ,  কি ডোমেন সার্ভারের রুটিন মেরামতের কাজের কারণে ইন্টারনেট ব্যবহার সমস্যা দেখা দিতে পারে।এই কাজ করবে দি ইন্টারনেট কর্পোরেশন অব আসাইন্ড নেমস এন্ড নাম্বার্স (আইসিএএনএন)।যার ফলস্বরূপ ওই সময়ে ওয়েব পেজ খোলা বা ফেসবুক,হোয়াটসাপ,ইউটিউব ইত্যাদি সমস্ত ইন্টারনেট নির্ভর কাজে সমস্যা দেখা দেবে। 
                         ইন্টারনেট আড্রেস বুক বা ডিএনএস অর্থাৎ ডোমেন নেম সিস্টেম কে আরও সুরক্ষিত করার জন্য যে 'ক্রিপ্টোগ্রাফিক কি' রয়েছে তা পরিবর্তন  এর কাজ চলবে।
                            তাদের এই কাজের ফলে ইন্টারনেট মাধ্যম অনেকটাই সুরক্ষিত হবে।বর্তমানে যে পরিমানে সাইবার হামলা ঘটছে,তা প্রতিরোধে এই বিশেষ পদক্ষেপ।এই পদ্ধতির ফলে হ্যাকিং অনেকটাই কমবে। 

No comments:

Post bottom ad