মুর্শিদাবাদ জেলা আদালতে বিভিন্ন পদে নিয়োগ - স্টেনোগ্রাফার,ক্লার্ক,পিওন ইত্যাদি।News2news India. - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad


Thursday, November 22, 2018

মুর্শিদাবাদ জেলা আদালতে বিভিন্ন পদে নিয়োগ - স্টেনোগ্রাফার,ক্লার্ক,পিওন ইত্যাদি।News2news India.

মুর্শিদাবাদ জেলা আদালতে প্রাথমিক ভাবে চুক্তির মাধ্যমে 50 টি শূন্যপদে স্টেনোগ্রাফার,লোয়ার ডিভিশন ক্লার্ক,প্রসেস সার্ভার ও পিওন নিয়োগ।তবে পরবর্তীতে স্থায়ীকরণের সম্ভবনা রয়েছে।
আপনি চাকরি খুঁজছেন ? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর ! মুর্শিদাবাদ জেলা আদালত নিয়ে এসেছে আপনার জন্য বিভিন্ন পদে চাকরির সুবর্ন সুযোগ।আপনি যদি আগ্রহী হন তাহলে এই আর্টিকেল টি মনযোগ সহকারে পড়ুন।
আবেদন শুরু :- প্রার্থীরা এই পদের জন্য আগামী 22 নভেম্বর থেকে আবেদন করতে পারবে।
আবেদনের শেষ তিথি :- প্রার্থীদের এই পদের জন্য 15 ডিসেম্বর 2018 এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
শূন্যপদের সংখ্যা :-

  1. ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রূপ বি) - 2 টি।
  2. বাংলা স্টেনোগ্রাফার (গ্রূপ বি) - 3 টি।
  3. লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রূপ সি) - 9 টি।
  4. প্রসেস সার্ভার (গ্রূপ ডি) - 6 টি।
  5. পিওন/ফরাশ/নাইটগার্ড (গ্রূপ ডি) - 30 টি।
■ শিক্ষাগত যোগ্যতা :- 
1) ইংলিশ স্টেনোগ্রাফার :- প্রার্থীদের যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস অথবা সমতুল পাস।সঙ্গে অবশ্যই অন্ততপক্ষে 6 মাসের কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে।শর্টহ্যান্ডে 40 টি শব্দ প্রতি মিনিটে ও ইংলিশ স্টাইপিং এ স্পিড মিনিটে  30 টি হতে হবে।
2) বাংলা স্টেনোগ্রাফার :- যেকোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস বা সমতুল যোগ্যতা থাকতে হবে।সঙ্গে অন্ততপক্ষে 6 মাসের কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে।শর্টহ্যান্ড বাংলা টাইপিং স্পিড 30 টি শব্দ প্রতি মিনিট থাকতে হবে।
3) লোয়ার ডিভিশন ক্লার্ক :- প্রার্থীদের যোগ্যতা হতে হবে মাধ্যমিক উত্তীর্ন বা সমতুল উত্তীর্ন।সঙ্গে 6 মাসের কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট।কম্পিউটারে ইংরেজি 35 টি শব্দ প্রতি মিনিট ও বাংলা 25 টি শব্দ প্রতি মিনিটে টাইপিং এর স্পিড থাকতে হবে।ইংরেজি টাইপিং স্পিড থাকলে অগ্রাধিকার রয়েছে।
4) প্রসেস সার্ভার :- স্বীকৃত স্কুল ,মাদ্রাসা অথবা যেকোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণী উত্তীর্ন হতে হবে।
5) পিওন/ফরাশ/নাইটগার্ড :- অষ্টম শ্রেণী উত্তীর্ন যোগ্যতা থাকতে হবে।ও নাইট গার্ড পদের ক্ষেত্রে প্রার্থীদের সুস্থ,সুগঠিত শরীর থাকতে হবে।
■ বয়সসীমা :- প্রার্থীদের বয়স হতে হবে 1 জানুয়ারি 2018 তারিখের হিসেবে 18 থেকে 40 বছরের মধ্যে।ও বাংলা ও ইংরেজি স্টেনোগ্রাফারদের ক্ষেত্রে বয়সসীমা 18 থেকে 37 বছর।
আবেদন মূল্য :- গ্রূপ বি ও সি পদের জন্য জেনারেল প্রার্থীদের 250 টাকা লাগবে,তপশিলী জাতীদের 100 টাকা ও উপজাতি প্রার্থীদের 75 টাকা আবেদন মূল্য লাগবে।
ও গ্রূপ ডি পদের জন্য জেনারেল প্রাথীদের 100 টাকা ও তপশিলী জাতি ও উপজাতিদের যথাক্রমে 75 টাকা ও 50 টাকা আবেদন মূল্য দিতে হবে।
■ আবেদন পদ্ধতি :- প্রাথীদের নির্দিষ্ট সময়ের মধ্যে  নীচে দেওয়া ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে -
http://www.drcmurshidabad.in./

No comments:

Post bottom ad