কলকাতা ইএসআইসি (ESIC) তে ক্লার্ক ও স্টেনো নিয়োগ |News2newsIndia - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad

সরকারি চাকরির সেরা প্রস্তুতির জন্য Unacademy app ডাউনলোড করুন।

সরকারি চাকরির সেরা প্রস্তুতির জন্য Unacademy app ডাউনলোড করুন।
ছবিতে ক্লিক করুন।

Tuesday, March 5, 2019

কলকাতা ইএসআইসি (ESIC) তে ক্লার্ক ও স্টেনো নিয়োগ |News2newsIndia

ESIC recruitment 2019.
এমপ্লয়ীজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশন পশ্চিমবঙ্গ রিজিয়নে 135 আপার ডিভিশন ক্লার্ক ও 10 স্টেনোগ্রাফার পদে নিয়োগ।
আপনি কি সরকারি চাকরি খুঁজছেন ? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর !ESIC নিয়ে এসেছে আপনার জন্য আপার ডিভিশন ক্লার্ক ও স্টেনোগ্রাফার পদে চাকরির সুবর্ন সুযোগ রয়েছে।তাই বিস্তারিত তথ্য জানতে দেরি না করে এখনই সম্পূর্ন আর্টিকেল টি পড়ে নিন।
আবেদন শুরু :- প্রার্থীরা এই পদের জন্য আগামী 16 মার্চ 2019 তারিখ থেকে আবেদন করতে পারবে।
আবেদনের শেষ তিথি :- প্রার্থীদের আগামী 15 এপ্রিল 2019 তারিখের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
শূন্যপদ :- 
  • আপার ডিভিশন ক্লার্ক : অসংরক্ষিত দের ক্ষেত্রে 54 টি, তপশিলি জাতির ক্ষেত্রে 35 টি, তপশিলি উপজাতির ক্ষেত্রে 13 টি, ওবিসি দের ক্ষেত্রে 19 টি, ইডব্লিউএস - 14 টি।
  • স্টেনোগ্রাফার : অসংরক্ষিত দের ক্ষেত্রে 4 টি, তপশিলি জাতির ক্ষেত্রে 3 টি, তপশিলি উপজাতির ক্ষেত্রে 1 টি, ওবিসি দের ক্ষেত্রে 1 টি ও ইডব্লিউএস এর ক্ষেত্রে 1 টি।
শিক্ষাগত যোগ্যতা :-
  • আপার ডিভিশন ক্লার্ক : এই পদের ক্ষেত্রে প্রার্থীদের যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক যোগ্যতা থাকতে হবে।সঙ্গে কম্পিউটার চালানোর জ্ঞান প্রয়োজন।
  • স্টেনোগ্রাফার : এই পদের ক্ষেত্রে প্রার্থীদের স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে।ও সঙ্গে কম্পিউটার নলেজ থাকতে হবে।
বয়সসীমা :- আবেদনকারীদের বয়স হতে হবে 15 এপ্রিল 2019 তারিখের হিসেবে 18 - 40 বছর।সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।
বেতন :- সপ্তম সেন্ট্রাল পে কমিশন অনুযায়ী মূল বেতন হল 25500 টাকা সঙ্গে অন্যান্য ভাতা রয়েছে।
আবেদন মূল্য :- জেনারেল ও ওবিসি প্রার্থীদের 500 টাকা প্রদান করতে হবে এবং তপশিলি জাতি ,উপজাতি ও মহিলাদের ক্ষেত্রে 250 টাকা লাগবে।প্রথম ফেজের পরীক্ষায় বসলে এই আবেদন মূল্য প্রার্থীদের (জেনারেল/ওবিসি বাদে) ব্যাংক চার্জ বাদে ফেরত দেওয়া হবে।
আবেদন পদ্ধতি :- প্রার্থীদের অনলাইনে নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।অনলাইনে আবেদনের ক্ষেত্রে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে, দ্বিতীয় ধাপে আবেদন মূল্য প্রদান করতে হবে ও তৃতীয় ধাপে নথিপত্র স্ক্যানিং ও আপলোড করতে হবে।আবেদনের জন্য এই ওয়েবসাইট টি ভিসিট করুন - https://www.esic.nic.in/recruitments

প্রার্থী বাছাই পদ্ধতি :-
স্টেনোগ্রাফার :
প্রথম ধাপ - অনলাইনে লিখিত পরীক্ষা (ইংরেজি ল্যাঙ্গুয়েজ 100 নম্বর, রিজনিং 50 নম্বর, জেনারেল আওয়ারনেস 50 নম্বর) , সময় 130 মিনিট।
দ্বিতীয় ধাপ - কম্পিউটার স্কিল টেস্ট 50 নম্বর ও স্টেনোগ্রাফি টেস্ট।
আপার ডিভিশন ক্লার্ক :
প্রিলিমিনারি - জেনারেল ইন্টেলিজেন্স ও রিজনিং 25 নম্বর, জেনারেল আওয়ারনেস 25 নম্বর, কোয়ান্টিটিভ অপ্টিটিউড 25 নম্বর , ইংলিশ কমপ্রিহেনসন 25 নম্বর, সময় থাকবে 1 ঘন্টা।
মেইন - জেনারেল ইন্টেলিজেন্স ও রিজনিং 50 নম্বর, জেনারেল আওয়ারনেস 50 নম্বর, কোয়ানটিটিভ অপ্টিটিউড 50 নম্বর, ইংলিশ কমপ্রিহেনসন 50 নম্বর, সময় থাকবে 2 ঘন্টা। কম্পিউটার স্কিল টেস্ট 50 নম্বর (সময় 30 মিনিট)।

No comments:

Post bottom ad