ঘরোয়া পদ্ধতিতে সান ট্যান দূর করুন - News2news India. - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad


Monday, October 8, 2018

ঘরোয়া পদ্ধতিতে সান ট্যান দূর করুন - News2news India.

প্রচন্ড রোদ্রে বাইরে বেরোলে ত্বকে ট্যান তো হবেই।তাই বলে কি বাইরে বেরোনো ছেড়ে দিতে হবে?চাকরিজীবী,ছাত্রছাত্রী বা যাদের রোজই কাজের জন্য বাইরে বেরোতে হয় ,তাদের প্রায় প্রত্যেকেরই একই সমস্যা।সূর্যের প্রখর তাপে,ঘামে ত্বকের উজ্জ্বলতা যেন হারিয়ে যাচ্ছে, ত্বক হয়ে উঠছে কালচে ও খসখসে।
কিন্তু চিন্তার কিছু নেই,আমরা এই আর্টিকেলে বিস্তারিত জানাবো কিভাবে সহজেই ঘরে বসে প্রাকৃতিক উপায়ে আপনার প্রিয় ত্বক থেকে সান ট্যান দূর করে ঠিক আগের মতই কোমল,উজ্জ্বল ত্বক ফিরে পাবেন।
                   সানবার্ন থেকে হওয়া কালচে দাগ দূর করার অনেক সানস্ক্রিন বাজারে পাওয়া যায়।কিন্তু এর নিয়মিত ব্যবহারে ত্বকে ক্ষতির আশঙ্কাও কম নয়।তাই আমরা এখানে আলোচনা করবো কিভাবে প্রাকৃতিক উপাদানের ব্যবহার করে ,কোন রকম ক্ষতির আশঙ্কা ছাড়াই ত্বক কে আরো কোমল,মসৃণ,উজ্জ্বল করে তুলবো।
  1. আলুর রস:- ত্বকের ট্যান দূর করতে এই প্রাকৃতিক উপকরণ টির তুলনাই নেই।আলু স্মাশ করে মুখে লাগিয়ে রাখুন ১০/১৫ মিনিট।এরপর শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিন।দেখবেন অনেকটা সুফল পাবেন।
  2. টমেটো:- এটি শুধু সবজি হিসেবেই নয় আমাদের রূপচর্চাতেও খুব উপকারী।টমেটো ত্বকের তৈলাক্ত ভাব দূর করতে সাহায্য করে।ত্বকের ট্যান দূর করতে কয়েক টুকরো টমেটো একটি পাত্রে চটকিয়ে মুখে লাগিয়ে রাখুন ১০/১৫ মিনিট।

  1. লেবু ও মধু :- রোদে পোড়া কালচে দাগ দূর করতে এই দুটি উপকরণ ও খুব কার্যকরী।লেবুর মধ্যে রয়েছে এন্টিঅক্সিডেন্ট গুন,এটি ত্বকের জন্য খুবই উপকারী।এছাড়া মধু আমাদের ত্বক কে উজ্জ্বল ও মসৃণ করতে সাহায্য করে।৪/৫ চামচ লেবুর রস ও ১/২ চামচ মধুর মিশ্রণ করে মুখে লাগাতে পারেন,উপকার পাবেন।
  2. এলোভেরা :- ত্বকের ট্যান দূর করতে এলোভেরার জেল খুব কার্যকরী।এলোভেরা থেকে জেল টি বের করে নিয়ে ফ্রিজে রেখে ঠান্ডা করে মুখে লাগাতে পারেন।এটি ত্বকের অনেক সমস্যা দূর করতে সহায়ক।
  3. বেসন :- একটি পাত্রে বেসন নিয়ে তাতে প্রয়োজন মত জল মিশিয়ে একটা পেস্ট তৈরি করে মুখে নিয়মিত লাগান।এটি আপনার ত্বককে তৈলাক্তহীন, উজ্জ্বল ও মসৃণ করে তুলবে।
  4. পেঁপের রস:-  সানবার্ন দূর করতে পাকা পেঁপের রস খুবই ভালো।
  5. টকদই:- টকদই ব্যবহার করেও সানবার্ন থেকে হওয়া কালচে দাগ দূর করতে পারেন।

No comments:

Post bottom ad