রেলে নিয়োগ ১ লক্ষ ৩০ হাজার নন-টেকনিক্যাল কর্মী । ২০১৯ - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad

সাবস্ক্রাইব করার জন্য ছবিতে ক্লিক করুন।

সাবস্ক্রাইব করার জন্য ছবিতে ক্লিক করুন।
ছবিতে ক্লিক করুন।

Wednesday, February 20, 2019

রেলে নিয়োগ ১ লক্ষ ৩০ হাজার নন-টেকনিক্যাল কর্মী । ২০১৯

ভারতীয় রেলে প্রচুর নিয়োগ 2019
আবারো রেলে প্রচুর কর্মী নিয়োগ হতে চলেছে।প্রায় 1লক্ষ 30 হাজার শূন্যপদে নন-টেকনিক্যাল পদে কর্মী নিয়োগ।
আপনি কি সরকারি চাকরি খুঁজছেন ? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর ! ভারতীয় রেল 1লক্ষ 30 হাজার শূন্যপদে নন-টেকনিক্যাল কর্মী নিয়োগ করতে চলেছে।অর্থাৎ ভারতীয় রেলে চাকরির সুবর্ন সুযোগ রয়েছে।তাই দেরি না করে চটপট বিস্তারিত তথ্য জেনে নিন নিয়োগ সমন্ধে আর্টিকেল টি পড়ে।
সারা ভারত জুড়ে মোট 37 টি রেল রিক্রুটমেন্ট বোর্ড (RRB) ও রেল রিক্রুটমেন্ট সেল (RRC) প্রার্থী বাছাই করতে চলেছে ভারতের বিভিন্ন রেল ও রেল ফ্যাক্টরিগুলিতে বিভিন্ন ক্যাটেগরিতে মোট 1 লক্ষ 30 হাজার কর্মী নিয়োগের জন্য।

নন-টেকনিক্যাল,প্যারামেডিক্যাল ক্যাটাগরি ও মিনিস্টারিয়াল ও আইসলেটেড ক্যাটাগরির রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড/সেন্টরালাইজড এমপ্লয়মেন্ট নোটিস নম্বর : RRB/CEN 01/2019, 02/2019 ও 03/2019 এবং রেলওয়ে রিক্রুটমেন্ট সেল /সেন্টরালাইজড এমপ্লয়মেন্ট নোটিস : RRC - 01/2019

  • এনটিপিসির ক্ষেত্রে অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে আগামী 28 ফেব্রুয়ারী 2019 সকাল 10 টা থেকে।
  • প্যারা মেডিক্যাল স্টাফের ক্ষেত্রে আবেদন করা যাবে 4 মার্চ 2019 থেকে।
  • মিনিস্টারিয়াল ও আইসলেটেড ক্যাটাগরির ক্ষেত্রে আবেদন করা যাবে 8 মার্চ 2019 থেকে।
  • লেভেল ওয়ান এর ক্ষেত্রে আবেদন করা যাবে 12 মার্চ 2019 থেকে।

ক্যাটাগরি অনুসারে পদ :-
● নন-টেকনিক্যাল ক্যাটাগরির অন্তর্ভুক্ত পদগুলি হল - আকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট, জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট, ট্রেনস ক্লার্ক, কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, ট্রাফিক এসিস্ট্যান্ট, গুডস গার্ড, সিনিয়র কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, সিনিয়র কাম টাইপিস্ট, কমার্শিয়াল অপ্রেন্টিস, স্টেশন মাস্টার প্রভৃতি ।
● প্যারামেডিক্যাল ক্যাটাগরির পদগুলি হল - স্টাফ নার্স, হেলথ এন্ড ম্যালেরিয়া ইন্সপেক্টর, ফার্মাসিস্ট, ইসিজি টেকনিশিয়ান, ল্যাব এসিস্ট্যান্ট,ল্যাব সুপারিন্টেন্ডেন্ট প্রভৃতি।
● মিনিস্টারিয়াল এন্ড আইসলেটেড ক্যাটাগরির পদগুলি হল - স্টেনোগ্রাফার, চিফ ল এসিস্ট্যান্ট ও জুনিয়ার ট্রান্সলেটর (হিন্দি)।
● লেভেল ওয়ান (গ্রূপ ডি) ক্যাটাগরির পদগুলি হল - ট্র্যাক মেন্টেনার,হেল্পার, এসিস্ট্যান্ট পয়েন্টসম্যান প্রভৃতি।
প্রার্থী বাছাই পদ্ধতি :-
কম্পিউটার বেসড টেস্ট (CBT) এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।পূর্ব,দক্ষিণ-পূর্ব ও উত্তর-পূর্ব রেলওয়ের পরীক্ষা বাংলাতেও দেওয়া যাবে।
আবেদন মূল্য :-
এই পদগুলোতে আবেদনের মূল্য হল 500 টাকা।তবে তফসিলি জাতি,উপজাতি,শারীরিক প্রতিবন্ধী,প্রাক্তন সেনাকর্মী,রূপান্তরকামী,সংখ্যালঘু সম্প্রদায়,আর্থিকভাবে অনগ্রসর শ্রেণী ও মহিলাদের ক্ষেত্রে আবেদন মূল্য 250 টাকা।পরীক্ষায় বসলে অসংরক্ষিত ও ওবিসি পুরুষ প্রার্থীদের 400 টাকা ও মহিলা এবং সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের ব্যাংক চার্জ বাদে সম্পূর্ন আবেদন ফি বাবদ দেওয়া টাকা ফেরত দেওয়া হবে।
আবেদন পদ্ধতি :-
রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে।যে-কোন একটি RRB/RRC শূন্যপদের জন্য আবেদন করা যাবে।

অন্যান্য তথ্য যেমন বেতন,শিক্ষাগত যোগ্যতা,বয়সসীমা ইত্যাদি এখনো জানানো হয়নি।জানানো হলে আমাদের ওয়েবসাইটেও জানানো হবে।

No comments:

Post bottom ad