NYKS recruitment : মাধ্যমিক যোগ্যতায় 12 হাজার ইয়ুথ ভলেনটিয়ার্স নিয়োগ। - News2news India

News2news India

India's leading news & job information web portal.

Breaking

Home Top Ad

Thursday, February 21, 2019

NYKS recruitment : মাধ্যমিক যোগ্যতায় 12 হাজার ইয়ুথ ভলেনটিয়ার্স নিয়োগ।

NYKS  recruitment 2019.
দেশ জুড়ে নেহেরু যুব কেন্দ্র সংগঠন গুলিতে মাধ্যমিক পাশ যোগ্যতায় 12000 ইয়ুথ ভলেনটিয়ার্স নিয়োগ হতে চলেছে।কেন্দ্রীয় যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের 'ন্যাশনাল ইয়ুথ কোর' প্রকল্পের আওতায় এই ভলেনটিয়ার্স নিয়োগ হবে।প্রাথমিক ভাবে 1 বছর ও সর্বাধিক 2 বছরের জন্য নিয়োগ করা হবে।
আপনি কি কাজ খুঁজছেন ? তাহলে আপনার জন্য রয়েছে দারুন খবর ! নেহেরু যুব কেন্দ্রে ন্যাশনাল ইয়ুথ ভলেনটিয়ার্স পদে চাকরির দারুন সুযোগ রয়েছে।বিস্তারিত জানতে আর্টিকেল টি মনযোগ সহকারে পড়ুন।
সারা ভারতজুড়ে 12 হাজার ভলেনটিয়ার্স নিয়োগ করা হবে, যার মধ্যে 623 টি কেন্দ্রের প্রতিটি ব্লকের জন্য 2 জন করে ভলেনটিয়ার্স নিয়োগ হবে।তবে দিল্লিতে প্রতি দুটি ওয়ার্ডের জন্য এক জন করে , তেলেঙ্গানায় দুটি মন্ডলের জন্য একজন করে নিয়োগ হবে।প্রতি কেন্দ্রে 2 জন করে ভলেনটিয়ার্স নিয়োগ করা হবে কম্পিউটার/ডকুমেন্টেশনের কাজের জন্য।নিয়োগের পরে 15 দিনের ট্রেনিংও দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা :-
 এই পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা হল দশম শ্রেণী পাস অথবা সমতুল যোগ্যতা।তবে উচ্চতর যোগ্যতা,কম্পিউটার দক্ষতা অথবা কোন নেহেরু যুব কেন্দ্রের সদস্য ইত্যাদি কিছু হলে অগ্রাধিকার মিলবে।
বয়সসীমা :-
 এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স 1 এপ্রিল 2018 তারিখের মধ্যে নূন্যতম 18 বছর হতে হবে ও বয়সের ঊর্ধ্বসীমা 29 বছরের কম হতে হবে।
ভাতা :-
এই পদের মাসিক সাম্মানিক ভাতা হল 5000 টাকা।এই ভাতা ভলেনটিয়ার্স দের ব্যাংক একাউন্টে সরাসরি জমা হবে।এজন্য ব্যাংক একাউন্টের সাথে আধার লিংক থাকা প্রয়োজন।
কাজ :-
দেশ ও জাতিগঠনের প্রক্রিয়ায় সংযোগকারী ভূমিকা গ্রহণ ।দেশের যুব সংগঠন গুলির সঙ্গে সরকারের সংযোগ সাধন,যোগাযোগ ও কাজে সহযোগিতা।
এই কাজের জন্য ডিজিট্যাল ইন্ডিয়া,ডিজিধন এপ্লিকেশন ব্যবহার জানতে হবে।আইটি দক্ষতা থাকতে হবে।
আবেদন প্রক্রিয়া :-
এই পদের জন্য আবেদন করতে হবে 3 মার্চ 2019 তারিখের মধ্যে।আবেদনের জন্য এই ওয়েবসাইট টি ভিসিট করুন - http://nyks.nic.in/NationalCorps/nyc.html

No comments:

Post bottom ad